বঙ্গবন্ধু কিউট হ্যান্ডবল লীগ ২০২০ এর শিরোপা জিতেছে বিরিঞ্চি সূর্যমুখী সংসদ। আজ রবিবার (৮ মার্চ) ভাষা শহীদ আবদুস সালাম স্টেডিয়ামে টুর্নামেন্টের ফাইনালে রামপুর বয়েজ ক্লাবকে ৯-২ গোলে পরাজিত করে শিরোপা ঘরে তুলে নেয় বিরিঞ্চি। খেলা শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন অনুষ্ঠানের জেলা প্রশাসক মোঃ ওয়াহিদুজজামান।


প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক বলেন, খেলাধুলায় যতবেশী অংশগ্রহণ করবে, যুব সমাজ তত ভালো থাকবে।


মুজিববর্ষে খেলাধুলার আয়োজন প্রসঙ্গে তিনি বলেন, মুজিবর্ষে আমরা অনেক খেলার আয়োজন করতে চাই। এজন্য পৃষ্ঠপোষকদের এগিয়ে আসতে হবে। তিনি বলেন, হারা কিংবা জেতার মধ্যে কোন লজ্জা নেই, কিন্তুসবাইকে খেলতে হবে। তিনি ভবিষ্যতে এ টুর্নামেন্ট মেয়েদের জন্য আয়োজন করার আহ্বান জানান।


বিশেষ অতিথির বক্তব্যে অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) আতোয়ার রহমান বলেন, বর্তমান সমাজের ছেলেমেয়েরা ফেসবুক মোবাইলের মধ্যে বন্দী হয়ে আছে। খেলাধুলার মাধ্যমে তাদেরকে এ বন্দীদশা হতে বের করে আনা সম্ভব।


মুজিব শতবর্ষ উপলক্ষ্যে ফেনী জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে ও মৌসুমী ইন্ডাস্ট্রিজের পৃষ্ঠপোষকতায় এ লীগের আয়োজন করা হয়। এতে জেলা ১৩টি দল অংশ নেয়।


জেলা ক্রীড়া সংস্থার সদস্য বাহার উদ্দিন বাহারের সঞ্চালনায় ও জেলা ক্রীড়া সংস্থার হ্যান্ডবল উপ কমিটির আহ্বায়ক নুরুল আবছার কবির শাহজাদার সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাডমিন্টন ফেডারেশন ও জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আমির হোসেন বাহার, সংস্থার কোষাধ্যক্ষ দেলোয়ার হোসেন ডালিম। এসময় নারী উদ্যোক্তা মহিনূর জাহান লাবনীসহ সংস্থার অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।