বন্ধুরা মিলে দলবেঁধে ঘুরতে যাওয়ার শখ ছিল দুজনের। সেই উদ্দেশ্যেই চট্টগ্রামের মিরসরাই হতে ফেনীর সোনাগাজীতে মোটরসাইকেলে করে ঘুরতে এসেছিলেন তারা। কিন্তু ঘোরা শেষ করে বাড়ি ফেরা হলনা কারো। পথিমধ্যে মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে দুর্ঘটনায় পতিত হয়ে দুজনেই এখন শুয়ে আছেন লাশকাটা ঘরে।


নিহতরা হলেন চট্টগ্রামের মীরসরাই উপজেলার ধূম ইউনিয়নের নাহেরপুর এলাকার আজিজুল হক শাহেদ (২৮) ও একই উপজেলার জোরারগঞ্জের ইমামপুরের জিয়া উদ্দিন বাবলু (২৫)।


বৃহস্পতিবার (৫ মার্চ) রাত পৌনে ১২টার দিকে ফেনী-সোনাগাজী আঞ্চলিক সড়কের মতিগঞ্জে এ দুর্ঘটনা ঘটে।


নিহত জিয়া উদ্দিন বাবলুর বন্ধু ইমতিয়াজ উদ্দিন জানান, রাতে মোটরসাইকেল চালিয়ে শাহেদ ও বাবলু মীরসরাই ফেরার পথে মতিগঞ্জ এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে কালভার্টের নীচে পড়ে যায়। এতে ঘটনাস্থলেই বাবলু মারা যায়। তাদের দলে থাকা অন্য বন্ধুরা মিলে উদ্ধার করে ফেনীর জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক শাহেদকে মৃত বলে ঘোষণা করেন। গুরুতর আহত অবস্থায় জিয়া উদ্দিনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে নেয়ার পর জরুরী বিভাগের চিকিৎসকরা তাকেও মৃত ঘোষণা করে।


নিহত শাহেদ স্থানীয় একটি স্কুলে শিক্ষকতা করত। আর বাবলু ছিল মিরসরাই মাদ্রাসার কামিল পরীক্ষার্থী।


ফেনী জেনারেল হাসপাতালে জরুরী বিভাগের চিকিৎসক ডাঃ নুরুল আলম সিদ্দিকী জানান, হাসপাতালে আনার আগেই শাহেদ মারা যান। তার লাশ মর্গে রাখা হয়েছে।


হাসপাতালের দায়িত্বরত পুলিশ সদস্য এএসআই জাকির হোসেন জানান, ময়নাতদন্ত শেষে লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হবে।